আপনার ফেইসবুক একাউন্ট টিকে নিরাপত্তা দিন

আসসালামু আলাইকুম
 কি অবস্থা সবার? সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আমার এই বিশেষ গুরুত্বপূর্ণ পোস্ট টি শেয়ার করছি।বিশেষ করে নতুন রা পোস্ট টি অবশ্যই দেখুন।
facebook-logo-square-neon-webtreatsetc
আমরা এখন যে জিনিস টির প্রতি সবচেয়ে বেশি এডিক্তেড তার মধে ফেইবুক অন্যতম।তো প্রায়ই ফেইবুক একাউন্ট এ নানান ধরনের সমস্যা যেমন হ্যাক হওয়া। এই বিসয় থেকে বাচতে হলে আপনাকে কিছু কাজ করতে হবে।ইদানিং ফেইসবুকে হ্যাক জিনিষ টা একটু বেশি বেড়ে গেছে কারন নতুন আইডি টিকিয়ে রাখা অনেক কষ্টকর কিছু কর বা না কর ফটো ভেরিফিকেশন চেয়ে বসে যা অনেক বেশি ঝামেলার, এর দ্বারা বেশিরভাগ লোক তার আইডি হারায়।তো হ্যাক থেকে বাঁচার জন্য আমি কিছু কথা বা উপায় বলব অনেকে হয়ত আগে এই বিসয়ে জেনেছেন যারা জানেন না তারা অবশ্যই দেখুন  এটা আপনার জন্য অবশ্যই দরকারি এবং কাজের। যাই হোক চলুন দেখে নেই কাজটি কিভাবে করবেন।


স্টেপ ১=   Home এর পাশের ড্রপ-ডাউন বাটন এ ক্লিক করে Account Settings সিলেক্ট করুন।
স্টেপ ২=এবার Security তে ক্লিক করে Login Approvals এর Edit এ যান।।
স্টেপ ৩= এখন দেখুন Require me to enter a security code … লেখটা আপনি এর বা পাশের চেক বক্সটি সিলেক্ট করুন এবং Set up login approvals আসলে Set Up Now বাটনে ক্লিক করুন।
স্টেপ ৪= এবার Add a phone বক্স আসলে আপনি Country code এর ঘরে Bangladesh সিলেক্ট করুন এবং Phone number এর ঘরে আপনার মোবাইল নম্বর লিখুন। কিছুক্ষনের মাঝেই আপনার মোবাইলে একটি  Confirmation code আসবে তা লিখে আপনাকে Continue বাটনে ক্লিক করতে হবে।


এখন আপনার কাজ শেষ তবে যারা নিজের একাউন্ট খুলেছেন মোবাইল নাম্বার দিয়ে তারা এই কাজ টি করতে হবে না তারা সম্ভব হলে একটি ই-মেইল একাউন্ট এর সাথে যোগ করে দিন।
এখন আপনার ফেসবুক একাউন্টে লগিন নিরাপদ হয়েগেল। এখন কেউ আপনার ইমেইল এবং পাসওয়ার্ড জানলেও আপনার একাউন্টে লগিন করতে পারবে না। কারন একটি সিকিউরিটি কোড আপনার মোবাইলে চলে আসবে যা ছাড়া লগিন করা সম্ভব নয়।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

No Spam Link is Allowed