স্যামসাং গ্যালাক্সি নোট


বর্তমান সময় হল স্মার্টফোনের যুগ। নানাবিধ সুবিধা থাকার কারনে এর বিক্রি বেড়েই চলেছে ক্রমাগত ভাবে। স্মার্টফোনকে কম্পিউটারের মোবাইল সংস্করণও বলা যায়।
samsung-galaxy-3.jpeg
ট্যাবলেট কম্পিউটার আর স্মার্টফোনের চাহিদা একই পণ্যে মেটাতে বাজারে এসেছে স্যামসাৎ ব্র্যান্ডের গ্যালাস্কি নোট। দেখতে এটি স্মার্টফোনের চেয়ে বেশ বড় আবার ট্যাবলেটের চেয়েও ছোট। গ্যালাস্কি নোট আসলে স্মার্টফোন নাকি ট্যাবলেট- এ নিয়েই প্রশ্ন থাকলেও ডিভাইসটিতে স্মার্টফোনের পাশাপাশি ট্যাবলেট কম্পিউটারের যাবতীয় সুবিধাও রয়েছে।
ডিভাইসটির অনন্য বৈশিষ্ট্য হচ্ছে, স্টাইলিশ পেন যা ব্যবহার করে ড্রয়িং করা, হাইলাইট করা, বিভিন্ন নোট লেখা, এসএমএস, ইমেইল লেখার সুবিধা পাওয়া যাবে। তাছাড়া ফেসবুক, টুইটারের মত সামাজিক যোগাযোগের সাইটে সরাসরি সেগুলো শেয়ার করারও সুবিধা রয়েছে।
samsung-galaxy-2.png
গ্যালাস্কি নোটের আকর্ষণীয় অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে-
ডিসপ্লে:
 সুপার অ্যামোলেড ক্যাপাসিটিভ টাচস্ক্রিন ৫.৩ ইঞ্চি এইচডি ডিসপ্লে, মাল্টি টাচ, কর্নিং গরিলা গ্লাস, টাচইউজ, অ্যাকসেলেরোমিটার সেন্সর, জাইরো সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, ব্যারোমিটর সেন্সর।
ডুয়াল ক্যামেরা: অটো ফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ প্রাইমারি ৮ মেগাপিক্সেল ক্যামেরা (জিও ট্যাগিং, টাচ ফোকাস, ফেস অ্যান্ড স্মাইল ডিটেকশন, ইমেজ স্ট্যাবিলাইজেশন ফিচারসম্পন্ন) এবং ফ্রন্ট ২ মেগাপিক্সেল ক্যামেরা।
মেমোরি: ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি ও ১ গিগাবাইট র্যাম, মেমোরি কার্ড সাপোর্ট ৩২ গিগাবাইট পর্যন্ত, ২ গিগাবাইট মেমোরি কার্ড ইনক্লুডেড।
samsung-galaxy-1.jpg
এছাড়াও রয়েছে অ্যান্ড্রয়েড ২.৩ জিঞ্জারব্রেড অপারেটিং সিস্টেম, ১.৪ গিগাহার্জ ডুয়াল কোর প্রসেসর, Mali-400MP গ্রাফিক্স, অ্যান্ড্রয়েড মার্কেট সাপোর্ট, টিভি-আউট (via MHL A/V link), সোশ্যাল নেটওয়ার্কিং ইন্টিগ্রেশন, জিপিএস সুবিধা এবং Glonass, এইচডি ভিডিও পেয়ার ও রেকর্ডার, মিউজিক পেয়ার, এফএম রেডিও, ডকুমেন্ট ভিউয়ার + এডিটর (ওয়ার্ড/ এক্সেল/পাওয়ার পয়েন্ট/পিডিএফ), অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন ডেডিকেটেড মাইক্রোফোন, গুগল সার্চ/ম্যাপস/জিমেইল/ইউটিউব/ক্যালেন্ডার/গুগল টক/পিকাসা ইন্টিগ্রেশন, ইমেজ ও ভিডিও এডিটর, ৩.৫ মিমি অডিও জ্যাক, থ্রিজি ইন্টারনেট সাপোর্ট, ওয়াই-ফাই, ডিএলএনএ, এজ, ব্লুটুথ ৩.০+ এইচএস, জাভা, ডিজিটাল কম্পাস ইত্যাদি সহ আরও আকর্ষণীয় ফিচার।
১ বছরের ওয়ারেন্টিসহ ডিভাইসটির দাম পড়বে ৬২,০০০ টাকা। বাংলাদেশের ডিভাইসটির ডিস্ট্রিবিউটর হল ট্রান্সকম মোবাইল লি.। এবং এটি স্যামসাংয়ের বিভিন্ন মল, ডিলার প্রতিষ্ঠান ও ট্রান্সকম ডিজিটালের শোরুমগুলো থেকে কিনতে পারবেন।
**সংগৃহীত**

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ