instagram থেকে ছবি, ভিডিও ডাউনলোড করার সহজ উপায়

পোস্টটি শুরুর আগে আমি আপনাদের সবাইকে বলতে চাই যে এই পোস্টের উদ্দেশ্যটি কোনও ব্যক্তির অনুমতি ছাড়া ফটো বা ভিডিও ডাউনলোড করা নয়। আমি আপনাদের সকলকে পরামর্শ দেব যে আপনি যদি কারও ব্যক্তিগত ছবি বা ভিডিও ডাউনলোড করেন তবে অবশ্যই তার আগে অবশ্যই তাদের কাছ থেকে অনুমতি নেওয়া উচিত।আপনার অবশ্যই অবগত থাকতে হবে যে ইনস্টাগ্রামে(instagram) দুটি ধরণের অ্যাকাউন্ট রয়েছে, একটি পাবলিক অ্যাকাউন্ট এবং অন্যটি ব্যক্তিগত অ্যাকাউন্ট। পাবলিক অ্যাকাউন্ট থেকে ফটো বা ভিডিও ডাউনলোড করার জন্য অনেক ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন ইন্টারনেটে পাওয়া যাবে, তবে ব্যক্তিগত জন্য এ জাতীয় কোনও সুবিধা পাওয়া যায় না। তবে আজ আমি আপনাকে পাবলিক অ্যাকাউন্ট থেকে কীভাবে ফটো বা ভিডিও ডাউনলোড করবেন তা বলব।

Instagram download


ইনস্টাগ্রাম থেকে ছবি, ভিডিও  ডাউনলোড করার ধাপ


ধাপ ১. ইনস্টাগ্রাম(instagram) থেকে ছবি, ভিডিও  ডাউনলোড করতে আপনাকে প্রথমে আপনার মোবাইল ইনস্টাগ্রাম এপপ্স টি খুলে যে ছবি বা ভিডিও  ডাউনলোড করতে চান সেই  ছবি বা ভিডিও সিলেক্ট করুন।

ধাপ ২. সেই ছবি বা ভিডিও সিলেক্ট করার পরে সেই ছবি বা ভিডিও উপর এ  তিনটে ডট এ ক্লিক করুন।

ধাপ ৩. তিনটি ডট এ ক্লিক করার পরে Copy Link (কপি লিংক ) লেখার উপর ক্লিক করুন।

ধাপ ৪.  Copy Link এ ক্লিক করার পরে এখন আপনাকে একটি ওয়েবসাইট খুলতে হবে ওয়েবসাইট লিংক নিচে দেওয়া আছে।  এই ওয়েবসাইট টি খুলুন এখানে ক্লিক করুন 

ধাপ ৫. ওয়েবসাইট টি খোলার পরে আপনি যে লিংকটি Copy Link (কপি লিংক )  করেছেন ওই লিংকটি এই ওয়েবসাইট এ পেস্ট করুন। 

ধাপ 6. ওয়েবসাইট এ লিংক টি পেস্ট করে DOWNLOAD ডাউনলোড লেখার উপরে ক্লিক করুন।
ধাপ 7. DOWNLOAD ডাউনলোড লেখার উপরে ক্লিক  করার সাথে সাথে আপনার সামনে ছবি ডাউনলোড করার অপসন চলে আসবে ওই অপসন থেকে আপনি ছবির সাইজ দেখে ডাউনলোড করতে পারবেন।

আসা করি আপনি বুঝতে পারছেন কিভাবে ইনস্টাগ্রাম(instagram) থেকে ছবি ও ভিডিও ডাউনলোড করতে হয় এখনো যদি আপনার কোনো অসবিধা হয় ইনস্টাগ্রাম(instagram) থেকে ছবি, ভিডিও  ডাউনলোড করতে তাহলে আপনি নিচে কমেন্ট কারো কি অসবিধা হরছে। 

আরো দেখুনঃ 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ