ভারতে মাত্র ৩০ মিনিটের মধ্যেই শেষ মাইক্রোম্যাক্স এ১১৬ ক্যানভাস এইচডি'র স্টক


ক্যানভাস সিরিজ দিয়ে বেশ ভালোই সাড়া ফেলেছিল মাইক্রোয়াক্স। আর সেই সাড়ার চুড়ান্ত রুপ দেখা গেলো ভারতীয় স্মার্টফোনের বাজারে গত ১৪ই ফেবুয়ারীতে। ক্যানভাস সিরিজের সর্বশেষ চমক কোয়াডকোর সমৃদ্ধ মাইক্রোম্যাক্স A116 Canvs HD ভারতের বাজারে আসে ১৪ই ফেব্রুয়ারি ২০১৩ তে। আর বাজারে আশার মাত্র ৩০ মিনিটের কম সময়ের মধ্যেই স্টক ফুরিয়ে যায় স্বল্পবাজেটের এই স্মার্টফোনটির। আর এ থেকেই আরো একটি বিষয় স্পষ্ট হয়ে যায় যে খুব বেশি ইউনিট সরবারহ করেনি মাইক্রোম্যাক্স। একটি সুত্র থেকে পাওয়া খবর থেকে জানা যায় মাত্র ২,০০০ ইউনিট ক্যানভাস এইচডি বিক্রি করেছে তারা। যা আসলেই হতাশাজনক একটি খবর। তবে খুব দ্রুতই তারা স্টকে নিয়ে আসছে এই ফ্লাগশিপটি।
Micromax-Canvas-HD-sale-1.jpg
আপনাদের আগেই জানিয়েছি ক্যানভস এইচডি এর স্পেসিফিকেশন সহ আগাম খবর। তখন এর মূল্য প্রায় ১৫,০০০ রুপি ঘোষনা করা হলেও গতকাল তা বিক্রি হয়েছে ১৩,৯৯০ রুপিতে (প্রায় ২১,০০০ টাকা বা প্রায় ২৬০ $ )। অবিশ্বাস্য ১.২ গিগাহার্টজ কোয়াড কোর কর্টেক্স এ৭ প্রসেসর সমৃদ্ধ এই স্মার্টফোনটির স্ক্রিন সাইজ ৫ ইঞ্চি যার রেজুলেশনও খুবই ভালো (৭২০*১২৮০, ২৯০ পিপিআই) । আইপিএস স্ক্রিনের পাশাপাশি সবচেয়ে চমক জাগিয়েছে এর ১ গিগাবাইট র‍্যাম। এত কম মূল্যের কোন স্মার্টফোনেই আগে ১ গিগাবাইট র‍্যাম দেখা যায়নি। এর পাশাপাশি ৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ, ৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, এন্ড্রয়েড ৪.১ জেলিবিন ওএস, PowerVR Series5XT জিপিইউ, ২,০০০ এমএএইচ ব্যাটারি সহ অন্যান্য প্রায় সকল সুবিধা থাকায় সকল গ্রাহকদের মধ্যে হট কেক হয়ে উঠেছিল স্মার্টফোনটি। যার ফল দেখা গেলো ফোনটি বাজারে আশার সাথে সাথেই।
Micromax-Canvas-HD-1.jpg
এছাড়া এবার ইউরোপ আমেরিকার মতো বেশ ভিন্নপদ্ধতি প্রোয়োগ করেছিল মাইক্রোম্যাক্স স্মার্টফোনটি বাজারে ছাড়তে। ভারতের বেশ জনপ্রিয় ই কমার্স সেবাদাতা snapdeal.com এর মাধ্যমে তারা ফোনটি বাজারে ছাড়ে। গ্রাহকদের জন্য ছিল ৩ কর্মদিবসের মধ্যে মোবাইলটি হাতে পাবার ব্যাবস্থা এবং ক্যাশ অন ডেলিভারির সুযোগ! যার ফলে গ্রাহকেরা হুমড়ি খেয়ে পড়ে তাদের পছন্দের মুঠোফোনটি কেনার জন্য।
তবে যারা প্রথমবারে কিনতে পারেননি তাদের জন্যও থাকছে সু খবর। এখন ই বুক করা যাচ্ছে স্মার্টফোনটি। যারা বুক করবে তাদের হাতে ২১ কর্মদিবসের মধ্যে পৌছে যাবে স্মার্টফোনটি। সাথে থাকছে কিস্তিতে ৬ মাস বা ৩ মাসে মূল্য পরিষোধের সুযোগ। আর নগদে কেনার সুযোগ তো থাকছেই সকলের জন্য।
Micromax-Canvas-HD-5.jpg
মাইক্রোম্যাক্স ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠছে স্বল্পমূল্যের মধ্যে বেশ ভালো মানের স্মার্টফোন উপহার দেওয়ার জন্য। আর বাংলাদেশে তাদের ব্যাবসা সম্পরসারনের কারনে বাংলাদেশের গ্রাহকেরাও আগ্রহী হয়ে উঠছে তাদের ডিভাইসগুলো নিয়ে। যার প্রভাব দেখা গেছে মাইক্রোম্যাক্স এ১১০ ক্যানভাস ২ বাজারে আশার পরেই। অনেক অব্যাবস্থাপনা থাকলেও যারা সুযোগ পেয়েছে তারাই লুফে নিয়েছে স্মার্টফোনটি। আর এখন সকলেই অপেক্ষায় আছে ক্যানভাস এইচডি নামক নতুন এই ফ্লাগশিপটি দেশের বাজারে কবে আনে মাইক্রোম্যাক্স সেই বিষয়ের প্রতি। আশা করছি খুব দ্রুতই তারা বানলাদেশের বাজারে ছাড়বে তাদের নতুন এই স্মার্টফোনটি।
www.igyaan.inwww.gsmarena.com অবলম্বনে ]

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ