‘গ্যালাক্সি এস ৪’ নমনীয় স্মার্টফোন হবে ৩ মেগাপিক্সেলের

undefinedপ্রযুক্তি বিশ্লেষকেরা জানিয়েছেন, অত্যন্ত পাতলা ওএলইডি ডিসপ্লে বিভিন্ন উপাদানের সঙ্গে যুক্ত করা সম্ভব। এর মধ্যে একটি হচ্ছে নমনীয় প্লাস্টিক। নমনীয় প্লাস্টিক ব্যবহার করলে স্মার্টফোন হবে টেকসই এবং ভাঁজ করা যাবে।
আইএইচএস ইলেকট্রনিকসের পরিচালক ভিনিতা ঝাখনওয়াল এ প্রসঙ্গে জানিয়েছেন, প্রতিদ্বন্দ্বী অন্যান্য প্রতিষ্ঠানের আগে নমনীয় স্মার্টফোন বাজারে এনে পণ্যের তালিকায় নতুনত্ব যোগ করতে চাইছে স্মার্টফোন বাজারের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানটি। বাজারে এখন একই রকম ফিচার ও কাঠামোর প্রচুর স্মার্টফোন রয়েছে। নমনীয় আমোলেড প্রযুক্তির স্মার্টফোন বাজারে এনে নতুনত্ব যুক্ত করছে স্যামসাং।
স্যামসাং ছাড়াও নকিয়া, এসার, এলজি নমনীয় প্রযুক্তির স্মার্টফোন তৈরির আগ্রহ দেখিয়েছে।
কাচের ডিসপ্লের পরিবর্তে নমনীয় প্লাস্টিকের তৈরি ডিসপ্লে ব্যবহূত হতে পারে। ফলে সহজেই ভাঁজ করা যাবে এ স্মার্টফোনটি। ২০১৩ সালের প্রথম প্রান্তিকেই এ ধরনের নমনীয় প্রযুক্তির ডিসপ্লেযুক্ত ‘গ্যালাক্সি এস ৪’ স্মার্টফোনটি বাজারে আনছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতাপ্রতিষ্ঠান স্যামসাং। এ স্মার্টফোনে থাকতে পারে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা, উন্নত প্রসেসর ও নতুন প্রযুক্তি। এক খবরে ‘ওয়াল স্ট্রিট জার্নাল’ জানিয়েছে, হালকা-পাতলা ও নমনীয় স্মার্টফোন তৈরির পরিকল্পনায় অনেক দূর এগিয়েছে স্যামসাং।
স্যামসাংয়ের তৈরি নমনীয় প্রযুক্তির ডিসপ্লের সঙ্গে যুক্ত হবে অর্গানিক এলইডি বা ওএলইডি প্রযুক্তি। উল্লেখ্য, বর্তমানে ওএলইডি প্রযুক্তি টেলিভিশন ও স্মার্টফোনে ব্যবহার করছে প্রতিষ্ঠানটি।
১৩ মেগাপিক্সেলের ক্যামেরা
উন্নত প্রসেসর ও নতুন প্রযুক্তি
হালকা-পাতলা ও নমনীয়
ডিসপ্লের সঙ্গে যুক্ত হবে অর্গানিক এলইডি বা ওএলইডি

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ